” নারী বিরোধী মানসিকতাই আগামীর বড় চ্যালেন্জ”- সাংসদ আসাদুজ্জামান নূর

৩১ মে বিকেল সাড়ে চারটায় রমনা ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট আইইবির সহিদ প্রকৌশলী ভবন মিলনায়তনে আইইবি মহিলা কমিটির ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথি হিসেবে মাননীয় সংসদ সদস্য একথা বলেন।
গত মঙ্গলবার প্রতিষ্ঠাবার্ষিকীর প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান অলংকৃত করে মাননীয় সাংসদ এবং সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও প্রখ্যাত কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর এসময় তার বক্তব্যে এর সমাধানকল্পে বলেন মায়েদের শৈশবের শিক্ষার সাথে সংস্কৃতির সমন্বয় করে সন্তানদের সুশিক্ষিত করে তোলার বিকল্প নেই । এসময় আইইবি মহিলা কমিটির সভাপতি ওয়াহিদা হুদার সর্বাঙ্গিন কল্যাণ কামনা করে নারী কমিটির পথচলা যেন আরও বেগবান ও সমৃদ্ধ হয় সে প্রত্যাশাও ব্যাক্ত করেন। প্রখ্যাত এ রাজনীতিবিদ আরও বলেন অনেক উন্নয়নের পর এখনও আমরা নারী জাগরণ নিয়ে কথা বলতে নারাজ। উত্তরবঙ্গের মঙ্গাকে স্মরণ করে বাংলাদেশ রেলপথ সচিব,  তুমুল জনপ্রিয় এ অভিনেতা বলেন উপমহাদেশের প্রখর ও আন্তর্জাতিক খ্যাতিমান সফল রাষ্ট্রনায়ক এবং নারী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ কন্যা হিসেবে উন্নয়নের মহাসড়কে তার আরও একটি সফল দৃষ্টান্ত হলো উত্তরবঙ্গের ইপিজেড এলাকা গুলোয় হাজার হাজার নারীরা এখন সাইকেল চালিয়ে তাদের দৈনন্দিন কার্যাদি সম্পন্ন করেন। নারী সাফল্যে এটিও একটি বড় অর্জন বাংলাদেশের। মহান মুক্তিযুদ্ধে সাধারণ মানুষ ও কৃষক মজুরেরা সহ যদি মা বোনেরা সমানতালে অংশগ্রহণ না করতেন মুক্তিযুদ্ধ সুসম্পন্ন হতো কিনা ব্যাপক সন্দেহ রয়েছে। অনুষ্ঠানের শুরুতে সদস্যদের মধ্যে উত্তরীয় প্রদান ও ফটোসেশানের পর মহিলা কমিটির সদস্য সচিব ও সম্পাদক মন্ডলিদের ক্রেস্ট বিতরণ করা হলে উপস্থিত বিশেষ অতিথি এবং আইইবি প্রেসিডেন্ট ইন্জিনিয়ার মোহাম্মদ নূরুল হুদা এবং বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির সাবেক সভাপতি  ইন্জিনিয়ার  আব্দুস সবুর মাননীয় সংসদ সদস্য হতে ক্রেস্ট  নেয়ার পর  আইইবির বর্তমান মহিলা কমিটির সভাপতি ওয়াহিদা হুদা তার মূল্যবান বক্তব্য প্রদানকালে এ এযাবৎকালে তাদের কার্যক্রম স্মরণ করে সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ গ্ঞাপন করেন। অনুষ্ঠানের ২য় পর্ব শুরু হওয়ার পূর্বে প্রধান অতিথি তার দরাজ কন্ঠে আবৃত্তি করেন।
আইইবি মহিলা কমিটি দুই যুগেরও অধিক সময়ে পদার্পণ উপলক্ষে সংবর্ধনা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে ইকো ফ্রেন্ডলি ব্রিকসের সিইও জনাব ইমরান এবং সেভেন রিংস সিমেন্টের হেড অব মার্কেটিং তাহমিনা আহমেদ। অনুষ্ঠানস্থলে তারাও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।  প্রথম পর্ব বিকেল সাড়ে চারটায় শুরু হয়ে ২য় পর্ব রাত ৯ টা নাগাদ শেষ হয়। অনুষ্ঠানে অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।
ফেরদৌস ওনু
নারী বিষয়ক সম্পাদক

Related posts

Leave a Comment